• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

চতুর্থবারের মতো বিজয়ী সাবেক পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী 

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৪  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৪ (খানসামা ও চিরিরবন্দর) আসনে ৩৪ হাজার ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী। এতে চতুর্থবারের মতো বেসরকারিভাবে নির্বাচিত সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী।

নির্বাচনে মাহমুদ আলী পেয়েছেন ৯৬ হাজার ৪৪৭ ভোট ও তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের তারিকুল ইসলাম তারিক পেয়েছে ৬২ হাজার ৪২৪ ভোট। 

জানা যায়, ৭ জানুয়ারি রোববার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত খানসামা উপজেলার ৬টি ইউনিয়নের ৫২টি ও চিরিরবন্দর উপজেলার ৭৮টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়। বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয় আজ। এতে প্রার্থী ও সমর্থকেরা তেমন কোনো অভিযোগ করেননি। 

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শরিফুল হক এবং খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা তাজ উদ্দিনের কার্যালয় সূত্রে জানা যায়, এই উপজেলার ১ লাখ ৪৪ হাজার ৭১৫ জন ভোটারের মধ্যে ৫২ হাজার ৯৭১ জন ভোটার তাঁদের ভোট প্রদান করেছেন। এর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী পেয়েছে ৩৮ হাজার ৮৬৭ ভোট, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ১২ হাজার ৩৯১ ভোট, লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন ৫৬৩ ভোট ও আম প্রতীকে আজিজা সুলতানা ২৫৯ ভোট পেয়েছে। বাতিল হয়েছে ৮৯১ ভোট। 

অন্যদিকে চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়নের ২ লাখ ৫৪ হাজার ১০৭ জন ভোটারের মধ্যে ১ লাখ ১১ হাজার ১১৯ জন ভোটার ভোট প্রয়োগ করেছেন। এর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলী পেয়েছে ৫৭ হ্জার ৫৮০ ভোট, ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তারিকুল ইসলাম তারিক পেয়েছেন ৫০ হাজার ৩৩ ভোট, লাঙ্গল প্রতীকের মোনাজাত চৌধুরী মিলন পেয়েছে ৫৩১ ভোট ও আম প্রতীকে আজিজা সুলতানা পেয়েছে ৪৬৬ ভোট ও বাতিল হয়েছে ২ হাজার ৫০৯ ভোট।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –